রবিবার, অক্টোবর ২৫, ২০২০

নাটক সিনেমায় চিকিৎসা সংক্রান্ত এক্সপার্ট স্ক্রিপ্ট রাইটার চাই

নাটক সিনেমায় চিকিৎসা সংক্রান্ত এক্সপার্ট স্ক্রিপ্ট রাইটার চাই

image_pdfimage_print

ম্যালা দিন পর একটা নাটক দেখতেছিলাম। শুরুটা এইরকম – রাস্তায় একটা বাচ্চা মেয়ের হঠাৎই খিচুনি শুরু হয়। মেয়েটা এপিলিপ্সির রোগী। ওই রাস্তা দিয়ে কানে হেডফোন লাগায়ে গান শুনতে শুনতে হাঁটতেছিলেন একজন ডাক্তার (তোমাদের ক্রাশ তাহসান)। সে দৌঁড়ায় যেয়ে খিচুনিতে ফিট পড়া মেয়েটারে পানি খাওয়ায়, হাতের তালু মালিশ করে আর গালে হাল্কা থাপ্পড় দিয়া তার জ্ঞান ফিরায়। এবং এই সার্কাস দেখতে যে সকল জনসাধারণ চারপাশে দাঁড়ায় ছিলো তারা এই সফল চিকিৎসা দেইখা হাততালি দেয়।

ঠিক সেই সময় ওই রাস্তা দিয়ে রিক্সায় যাইতেছিলো একজন ফটোগ্রাফার (তোমাদের ক্রাশ তানজিন তিশা)। সে এই ঘটনার ফটো তোলে আর পত্রিকায় একটা নিউজ করে। সেই নিউজ আবার টপ নিউজ হয়। পাবলিকে খুব খায়! মানবতার নিউজ!
(এই পর্যন্ত দেইখ্যা ধৈর্যচ্যুতি ঘটসে, আর দেখতে পারি নাই)

কিন্তু ঘটনা হইলো খিচুনির রোগীরে খিচুনির মুহূর্তে এবং অজ্ঞান অবস্থায় কোন কিছু খাওয়ানো একদমই বারণ, এতে খাবার শ্বাসনালিতে গিয়ে মৃত্যু পর্যন্ত হতে পারে। দ্বিতীয়ত হাতের তালু মালিশ করলে কখনো জ্ঞান ফেরে না। তৃতীয়ত থাপ্পড় থেরাপি টোটালি অবৈজ্ঞানিক। চতুর্থত মিডিয়া এইসব ভুলভাল চিকিৎসা দেখাইয়া দুইটা ক্ষতি করতেছে; এক চিকিৎসা সম্পর্কে মানুষের মনে ভুল ধারণার জন্ম দিতেছে, দুই ঠিক এই কারণেই ডাক্তার যখন সঠিক চিকিৎসা করেন তখন এই ভুল ধারণার মানুষ গুলা ডাক্তাররে সাথে অসদাচরণ করেন। কারণ মানুষের মাথায় ঘুরতে থাকে নাটক সিনেমার ফ্যান্টাসি মার্কা ডাক্তারি।

তাই নাটক সিনেমার স্ক্রিপ্ট রাইটার, প্রযোজক এবং পরিচালকগণের কাছে সবিনয় নিবেদন, দয়া কইরা নাটক সিনেমার চিকিৎসা সংক্রান্ত অংশ গুলো কোন চিকিৎসক দ্বারা লিখায়ে নিবেন অথবা দেখায়ে নিবেন, আল্লার দোহাই লাগে।

FavoriteLoadingপ্রিয় পোস্টের তালিকায় নিন।

About The Author

মন্তব্য করুন